ভিডিও

শেরপুরে মধ্যরাতে মাদ্রাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন এসি-ল্যান্ড 

প্রকাশিত: মার্চ ০৬, ২০২৪, ০৭:৪৬ বিকাল
আপডেট: মার্চ ০৬, ২০২৪, ০৭:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে সহকারী কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিমের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মাদ্রাসায় অষ্টম শ্রেণির এক ছাত্রী। গত মঙ্গলবার মধ্যরাতে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের মহিপুর বালাপাড়া গ্রামে ওই বাল্যবিয়ের আয়োজন করা হয়েছিল। এই খবর পেয়েই ওই উপজেলা সহকারী কমিশনার সেখানে উপস্থিত হয়ে বাল্যবিয়েটি বন্ধ করে দেন। পরবর্তীতে অভিযানের বিষয়টি জানতে পেরে কনের বাড়িতে না এসে ফিরে যায় বরপক্ষ।

খোঁজ নিয়ে জানা যায়, ওই গ্রামের মেয়ে মহিপুর কাদেরিয়া দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ওই ছাত্রীকে পাশের রামেশ^রপুর গ্রামের এক যুবকের সঙ্গে বিয়ে দিচ্ছিল পরিবারের লোকজন। গোপনে বিষয়টি জানতে পারেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম।

এমনকি সরেজমিনে ওই বাড়িতে গিয়ে বাল্যবিয়ের আয়োজন দেখতে পান। পরে এই বাল্যবিয়ের কুফল সম্পর্কে জানিয়ে বিয়েটি বন্ধ করে দেন। সেইসঙ্গে কম বয়সে মেয়েকে বিয়ে দেবেন না মর্মে বাবা তরিকুল ইসলাম ও মা সুফিয়া বেগমের কাছ থেকে মুচলেকা লিখে নেন। এসময় তাকে সহযোগিতা করেন উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সুবির কুমার পাল, গাড়িদহ মডেল ইউনিয়নের চেয়ারম্যান তবিবর রহমান, স্থানীয় ইউপি সদস্য রমজান আলী, শেরপুর থানার উপ-পরিদর্শক শাহাদত হোসেনসহ স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিরা।

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS